চট্টগ্রাম থেকে রাঙামাটির ঝুলন্ত সেতু এলাকায় ভ্রমণে আসা পর্যটকবাহী বাস প্রায় ৪০ ফুট নিচে পড়ে ৭ পর্যটক আহত হয়েছেন। গুরুতর আহত একজনকে চট্টগ্রাম পাঠানো হয়েছে।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় পর্যটন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর চালক ও হেলপার পালিয়ে গেছে। জানা গেছে, চট্টগ্রামের পূর্ব মাদার বাড়ি রাবেয়া ওয়ার্কশপ থেকে পরিবার পরিজন নিয়ে সকালে রাঙামাটি আসে পর্যটকরা।

ঝুলন্ত সেতু এলাকা থেকে পুনরায় নিজ এলাকায় ফিরে যাওয়ার আগ মুহূর্তে এ দুর্ঘটনা ঘটে। বাসে থাকা যাত্রী সাহাবুদ্দিন বলেন, ‘রাঙামাটি ভ্রমণ শেষে খাওয়া দাওয়া করে চট্টগ্রামের উদ্দেশে আমরা গাড়িতে উঠেছিলাম।

চালক উঠে গাড়ি চালু করলে তা পেছনের দিকে যেতে থাকে। অনেক চেষ্টা করেও বাসটিকে নিয়ন্ত্রণ করা সম্ভব হয়নি। একপর্যায়ে বাসটি প্রায় ৪০ ফুট নিচে খাদে পড়ে যায়। এ সময় ১০ থেকে ১২ জন সিটে বসা ছিল।’

রাঙামাটি ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো. দিদারুল আলম বলেন, ‘খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে এসে বাসে আটকা পড়া ৩ যাত্রীকে উদ্ধার করে রাঙামাটি জেনারেল হাসপাতালে পাঠিয়েছি।

আমরা পৌঁছানোর আগেই স্থানীয়রা চারজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছে। রাঙামাটি জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক দেবব্রত ভট্টাচার্য জানান, পিকনিক বাস দুর্ঘটনায় ৭ জনকে জরুরি বিভাগে আনা হলে আসমা আক্তার (৪০) নামে গুরুতর আহত একজনকে চট্টগ্রাম রেফার্ড করা হয়েছে। বাকীদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।